ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন কারাদণ্ড 

মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন কারাদণ্ড 

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নিজের মেয়েকে ধর্ষণের ঘটনায় পিতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আরও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এই রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার দণ্ডপ্রাপ্ত আসামী পলাতক ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন, শরীয়তপুরের ভেদরগঞ্জ এলাকার বাসিন্দা মো. সেলিম সরদারের ছেলে মো. শাহ আলম সরদার (৪১)। তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কৃষ্ণপুরা এলাকার ভাড়াটিয়া বাসায় বসবাস করতেন।

এর সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ বলেন, নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রকিব উদ্দিন আহমেদ বলেন, ২০১৮ সালের ২ মার্চ গৃহপরিচারিকার কাজের জন্য বাসা থেকে বের হয়ে যায় চম্পা বেগম। বাসায় কেউ না থাকার সুযোগে তার ১৫ বছরের কিশোরী মেয়েকে ধর্ষণ করে তার স্বামী ও মেয়ের বাবা মো. শাহ আলম সরদার। প্রতিবেশীরা দরজার ফাঁক দিয়ে এই ঘটনা দেখে ও ভুক্তভোগী কিশোরী ঘটনার কথা জানায়। সেই সাথে পরবর্তীতে মো. শাহ আলম সরদারও ধর্ষণের কথা স্বীকার করে। পরে এই ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়। সেই সঙ্গে আদালত এই ঘটনার বিচার কার্যক্রম শেষে এই রায় ঘোষণা করেন।

ধর্ষণ,যাবজ্জীবন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত